ব্র্যাক ব্যাংক ইউনিভার্সাল ভিসা কার্ড কি?

719 জন দেখেছেন
21 সেপ্টেম্বর 2014 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,506 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
21 সেপ্টেম্বর 2014 উত্তর প্রদান করেছেন shohan (4,275 পয়েন্ট)
ডুয়াল ভিসা/মাস্টার ক্রেডিট কার্ড যা শুধু বাংলাদেশেই নয় বিশ্বব্যাপী গ্রহনযোগ্য। এটি দেশে স্থানীয় মুদ্রায় এবং বর্হিবিশ্বে বৈদেশিক মুদ্রায় ব্যবহারযোগ্য। ক্লাসিক কার্ড ও গোল্ড কার্ড এর মধ্যে মূল পার্থক্য হলো গোল্ড কার্ডের ঋণ সুবিধা ক্লাসিক কার্ডেও চেয়ে অনেক বেশি। বর্তমানে ভিসা/মাস্টার ক্রেডিট কার্ডের ৭৫,০০১ টাকা হতে ৫০০,০০০ টাকা ক্রেডিট লিমিট দেয়া হয়ে থাকে।
বৈশিষ্ট্যাবলী
পছন্দমত বাৎসরিক ফি
এখন আপনার পছন্দনুয়ায়ি ক্রেডিট কার্ডের বাৎসরিক ফি পরিশোধ করুন। বছরে মোট ১৮ বার লেনদেন বা কেনাকাটা (১০টি পি.ও.এস কেনাকাটাসহ) করলেই আপনাকে কোনো বাৎসরিক ফি দিতে হবে না। অর্থাৎ আপনার কার্ড আপনার পছন্দ।
কার্ড চেক সুবিধা
এখন ব্র্যাক ব্যাংক ক্রেডিট কার্ড দিয়ে আপনি পাচ্ছেন কার্ড চেক ব্যবহারের সুযোগ। আপনার মোট অংকের প্রেক্ষিতে। আপনার ক্রেডিট কার্ড দিয়ে আপনি যে কোন প্রতিষ্ঠান বা ব্যক্তিকে চেক প্রদান করতে পারেন। আপনি আপনার ক্রেডিট কার্ড লিমিটের শতকরা ১০০ ভাগ কার্ড চেকের মাধ্যমে ব্যবহার করতে পারেন নূন্যতম ফি প্রদানের মাধ্যমে। আপনার প্রথম চেক বইটি বিনামুল্যে প্রদেয়।
ফাস্ট রিওয়ার্ড পয়েন্ট
বাংলাদেশের যেকোন জায়গায় পি.ও.এস-এর মাধ্যমে কেনাকাটা করলে আপনি পয়েন্ট/নম্বর অর্জনের সুযোগ পাবেন ব্র্যাক ব্যাংক ক্রেডিট কার্ডের একটি বিশেষ লয়েলটি প্রোগ্রামের মাধ্যমে। আপনার পি.ও.এস ব্যয়কৃত প্রতি ৫০ টাকায় আপনি পাবেন ১ রিওয়ার্ড পয়েন্ট যা আমাদের প্রদেয় ক্যাটালগের ৭৪ টি উপহারের যেকোনটি পেতে পারেন। এই রিওয়ার্ড প্রোগ্রামের কোন ফি নেই।
ই-স্টেটমেন্ট সার্ভিস
ব্র্যাক ব্যাংক আপনাকে বিনামুল্যে ই-স্টেটমেন্ট সুবিধা দিচ্ছে যার মাধ্যমে আপনি আপনার মাসিক এ্যাকাউন্ট স্টেটমেন্ট আরোও সহজে পেয়ে যাচ্ছেন। কোন সন্দেহ নেই যে এখন ই-স্টেটমেন্ট হচ্ছে সবচেয়ে গতিশীল, বিশ্বস্ত সেবা যা আপনার কাগজের ব্যবহারকে কমিয়ে এবং বাড়িয়ে দিচ্ছে সুবিধা। ই-স্টেটমেন্ট মোট তিনটি পর্যন্ত ই-মেইল ঠিকানায় পাওয়া যাবে। এই সেবা গ্রহনের জন্য আপনাকে একটি ফরম পূরন করে ব্র্যাক ব্যাংকের যে কোন শাখায় জমা দিতে হবে।
ক্রেডিট সিল্ড সুবিধা
ক্রেডিট সিল্ড সুবিধা হচ্ছে একটি ত্রিমুখী বীমা পরিকল্পনা। যদি ব্র্যাক ব্যাংকের কার্ডধারী মারা যান অথবা আংশিক অক্ষম হয়ে পড়েন। সেক্ষেত্রে এই বীমা পরিকল্পনার আওতায় সমসত্ম ঋণ মওকুফ হয়ে যাবে এবং সে/তার পরিবার সমপরিমান টাকা পাবেন তাৎক্ষনিক প্রয়োজন মেটাবার জন্য। যেকোন ধরনের দুর্ঘটনাজনিত মৃত্যুর কারনে গোল্ডকার্ডধারীর পরিবার সর্বোচ্চ ২ লাখ এবং ক্লাসিক কার্ডধারীরা সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত ক্ষতিপুরণ পাবেন এই ক্রেডিট সিল্ডের আওতায়। প্রতি ১০০ টাকা ক্রেটিড কার্ড আউটস্টেন্ডিং এর বিপরীতে মাত্র ০.৩৫ পয়সা চার্জ হিসেবে দিতে হবে এই বীমা পরিকল্পনার অংশগ্রহণের জন্য।
বর্ধিত এস.এম.এস সেবা এবং ট্রানজেকশন এ্যালার্ট
ব্র্যাক ব্যাংকের এস.এম.এস সার্ভিস হচ্ছে আপনার মোবাইলের মাধ্যমে ক্রেডিট কার্ডের বিসত্মারিত তথ্য জানার সবচেয়ে সহজ উপায়। এর মাধ্যমে বিনামুল্যে পুস/পুল সার্ভিস আপনি গ্রহন করতে পারবেন। পুল সার্ভিসের মাধ্যমে আপনি যেকোন সময় বাংলাদেশের যেকোন জায়গা থেকে আপনার ক্রেডিট কার্ডের তথ্য জানতে চাইতে পারেন। পুস সার্ভিসের মাধ্যমে ব্র্যাক ব্যাংক আপনার কার্ডের তথ্য আপনার চলতি পথেও পাঠাতে পারে। আমাদের এল্যার্ট সিস্টেম এর মাধ্যমে আপনি কোনভাবেই পেমেন্টের কথা ভুলে যাবেন না বা অপনার ক্রেডিট লিমিট নস্ট হবে না।

প্রথমবারের মতো ব্র্যাক ব্যাংক বাংলাদেশে নিয়ে এসেছে "লেনদেন সতর্ক সংকেত" তার কার্ডধারীদের জন্য। লেনদেন সতর্ক ট্রান্সেকশন এল্যার্ট সংকেত আপনাকে আপনার ক্রেটিড কার্ডের লেনদেন সম্পর্কে অবহিত রাখছে। প্রতিটি সুনির্দিষ্ট লেনদেনে আপনাকে তাৎক্ষনিক একটি সতর্ক সংকেত পাঠানো হচ্ছে আপনার মোবাইলে এস.এম.এস এর মাধ্যমে। নূন্যতম একটি মাসিক ফি, ৫ টাকা + ভ্যাট এর বিনিময়ে আপনি এই পরিসেবা গ্রহনের জন্য অন্তর্ভূক্ত করতে পারবেন।
রিয়েল টাইম পেমেন্ট আপডেইট
এখন আপনি আপনার ব্যবহৃত লিমিট পুনঃরায় ব্যবহার করতে পারবেন। টাকা জমা দেয়ার প্রায় সাথে সাথেই আপনার ব্যবহৃত টাকার যে কোন পরিমান টাকা পাবার পরপরই আপনি পুনরায় ব্যবহারের সুযোগ পাচ্ছেন ক্যাশ পেমেন্টের ক্ষেত্রে ২ ঘন্টার মধ্যেই।
পে-ফ্লেক্স
এটি হচ্ছে একটি কিস্তিতে পরিশোধ কমিট যার মাধ্যমে ব্র্যাক ব্যাংকের কার্ডধারীরা তাদের যেকোন লেনদেনকে (অবশ্যই ৩,০০০ টাকা অথবা তার ওপরে) সহজে পরিশোধ যোগ্য কিস্তির সুবিধার আওতায় নিয়ে আসতে পারেন। অর্থাৎ যেকোন কার্ডহোল্ডার যেকোন মার্চেন্ট পয়েন্টে থেকে তার যেকোন লেনদেনকে বিভিন্নভাবে পরিশোধের সুযোগ পাচ্ছেন। পরিশোধ প্রক্রিয়া দু’ভাবে হতে পারে। একটি হচ্ছে ১৬.৯৫% সুদে অথবা নির্দিষ্ট পরিমান ইন্টারেষ্টের হারে যা কিনা বাজারে সবচেয়ে সুলভ হার।
তাৎক্ষনিক ক্যাশ অ্যাডভান্স কর্মসূচী
আপনাকে নগদ টাকা সঙ্গে রাখা নিয়ে চিন্তিত হবার কোন দরকার নেই। এখনি দেশের বাইরে যেখানে নগদ টাকা দেবার কেউ নেই আপনার প্রয়োজনে, আপনি ৫০% পর্যন্ত নগদ টাকা তুলতে পারেন কার্ড লিমিট-এর যেকোন শাখা অথবা এটিএম অথবা ভিসা লোগো আছে এমন যেকোন মার্চেন্ট পয়েন্ট (দেশ অথবা দেশের বাইরে) থেকে।
পৃথিবীব্যাপী গ্রহনযোগ্যতা
সমগ্র দেশব্যাপী ৫০০০ আউটলেটে এবং পৃথিবীব্যাপী ২৪ মিলিয়ন ভিসা/মাস্টার আউটলেটে ক্রেডিট কার্ড গ্রহন করা হয়। আপনার দৈনন্দিন চাহিদা মেটানো থেকে শুরম্ন করে যেকোন বড় অংকের লেনদেন করতে পারে বিভিন্নরকম সামগ্রী অথবা সেবা গ্রহনের জন্য নিম্নোক্ত জায়গাগুলো থেকে যেমন হোটেল, রেঁস্তোরা, এয়ারলাইন, ট্রাভেল এজেন্টস্, শপিং মল, ডিপার্টমেন্টাল স্টোর, হাসপাতাল, ডায়গর্নস্টিক সেন্টারস্, জুয়েলার্স, ইলেকট্রনিক্স, কম্পিউটার এবং আরো অনেক কিছু। আপনাদের চাহিদা বৃদ্ধির সাথে সংগতি রেখে আরোও অনেক সুযোগ তৈরী হচ্ছে। আপনি যেখানেই থাকেন যদি কিছু কিনতে চান ব্র্যাক ব্যাংক লিমিটেড ক্রেডিট কার্ড আপনাকে সে সুযোগ দিচ্ছে।
গ্লোবাল ইমারজেন্সি সহায়ক সুবিধা
মনে রাখবেন যখনই আপনি বিদেশ সফর করবেন আমাদের ভিসা/মাস্টার কার্ডহোল্ডাররা এর মাধ্যমে গ্লোবাল ইমারজেন্সি সহায়ক সার্ভিস নিতে পারবেন
    কার্ড হারিয়ে বা চুরি গেলে রিপোর্ট করা যাবে।
    জরুরী ভিত্তিতে কার্ড রিপ্লেস্মেন্ট
    জরুরী ভিত্তিতে ক্যাশ উত্তোলন
    বিবিধ তথ্য জিজ্ঞাসা এসব জরুরী তথ্য জানার জন্য ইন্টারেষ্ট মুক্ত টেলিফোন নম্বর গুলো দেশীয় টেলিফোন ডিরেক্টরী/ইয়েলো পেজ এবং অন্যান্য দেশীয় তালিকায় পাওয়া যায় সব দেশেই।
সাপ্লিমেন্টারি কার্ড
ব্র্যাক ব্যাংকের ক্রেডিট কার্ড এর মাধ্যমে আপনার এবং আপনার একান্ত আপনজনদের সাথে সাপ্লিমেন্টারি কাড-এর সুবিধাগুলো উপভোগ করতে পারবেন। প্রাথমিক কার্ডহোল্ডার হিসেবে আপনার সাপ্লিমেন্টারি কার্ডহোল্ডারদের খরচের লিমিট আপনিই নির্দিষ্ট করতে পারবেন। আপনার সুবিধার জন্য সাপ্লিমেন্টারি কার্ডের সমস্ত লেনদেন আলাদাভাবে আপনার ক্রেডিট কার্ড স্টেটমেন্টে দেখতে পাবেন।
সুবিধাজনক পরিশোধ পদ্ধতি
আপনি যখন আপনার কার্ডের বিল কপি পাবেন, আপনাকে পুরো বিল পরিশোধ করতে হবেনা। আপনি নিম্নোক্ত পদ্ধতির যেকোনটা গ্রহন করতে পারবেন:
    সমস্ত বিলের সপরিমান পরিশোধ করুন
    নূন্যতম দেনা পরিশোধ (লোকাল-এর ক্ষেত্রে আপনার মোট দেনার ৫% অথবা ৫০০ টাকা যেটা বেশী আর ডুয়েল কার্ডের ক্ষেত্রে ৫% অথবা ১০ ডলার-এর যেটা বেশী) এবং বাকী টাকা পরবর্তী স্টেটমেন্টে যোগ হবে।
আপনি যেকোনভাবে টাকা পরিশোধ করতে পারেন আপনার সুবিধামত কোন আর্থিক চাপ ছাড়াই।
অটো ডেবিট অপশন
আপনার যদি ব্র্যাক ব্যাংকের যেকোন শাখায় এ্যাকাউন্ট থাকে তবে আপনি (পুরো অথবা নূন্যতম) আপনার এ্যাকাউন্ট থেকে সরাসরি ক্রেডিট কার্ডের বিল পরিশোধের সুযোগ নিতে পারেন।
স্বনির্ধারিত লিমিট
ব্র্যাক ব্যাংক ক্রেডিট কার্ড আপনাকে নিজের লিমিট নিজে ঠিক করারও সুযোগ দিচ্ছে। আপনি চাইলে যতটুকু লিমিট পাবার যোগ্যতা রাখেন তার চাইতে কমও নিতে পারেন। আপনি চাইলে সাপ্লিমেন্ট কার্ডের মাসিক খরচের লিমিটও ঠিক করে নিতে পারেন। কোন লেনদেন যদি নির্দিষ্ট লিমিটের বেশী হয় তাহলে সেই নির্দিষ্ট লেনদেনটি বাতিল হয়ে যাবে।
ব্র্যাক ব্যাংক লিমিটেড-২৪ ঘন্টা কল সেন্টার
ব্র্যাক ব্যাংক সপ্তাহের সাত দিন, ২৪ ঘন্টাই স্টেট অব আর্ট কল সেন্টারের মাধ্যমে গ্রাহক সেবা দিয়ে থাকে। এই কল সেন্টার আপনাকে ওয়ান স্টপ সলিউশন সেবার সুযোগ করে দিচ্ছে।
বিকল্প অর্থপ্রদান চ্যানেল
ব্র্যাক ব্যাংক আপনাকে বিভিন্ন চ্যানেলে পেমেন্টের সুবিধা দিচ্ছে। আপনাকে এখন আর লাইনে দাড়িয়ে ক্রেডিট কার্ডের বিল প্রদান করতে হবে না। এখন ক্যাশ ডিপোজিট মেশিন বা এ.টি.এম বা আই ভি আর-এর মাধ্যমে আপনি সহজেই বিল পরিশোধ করতে পারবেন। এই সুবিধাগুলোর জন্য শুধুমাত্র আমাদের সাথে এ্যাকাউন্ট থাকলেই চলবে।
ইন্টারনেট ব্যাংকিং
আমরা আপনার সময়ের মূল্য বুঝি। তাই আপনি ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমেই যেকোন জায়গায় বসে আপনার ক্রেডিট কার্ডের তথ্যাবলী ও বিল পরিশোধ করতে পারবেন। আপনি ক্রেডিট কার্ডের যেকোন তথ্য, যেকোন সময় আমাদের ওয়েবসাইট www.bracbank.com ভিজিট করে পেতে পারেন।

এখান থেকে আপনি হিসাব সংক্রান্ত তথ্য, বর্তমান এবং পূর্বের বিবরনী, আপনার (বিল পরিশোধ সংক্রান্ত তথ্য, ই-মেইলের মাধ্যমে আপনার মাসিক বিবরনী, বিকল্প পিন নম্বরের অনুরোধ, পরিবর্তিত ঠিকানার তালিকাভূক্তি। খসড়া আদেশ, স্বয়ংক্রিয় ডেবিট নির্দেশনা প্রদান, কার্ড পূনঃস্থাপন অথবা কার্ড সংযুক্তির অনুরোধ, ইমেইল বা মোবাইল এলার্ট এর মাধ্যমে পুরস্কার তালিকা থেকে পয়েন্ট যাচাই করণ অথবা বিবরনী পাওয়া ইত্যাদি। এই সকল প্রোগ্রাম খুব শিঘ্রই আপনি উপভোগ করতে পারবেন এবং আমরা আপনাকে দ্রুত এ ব্যাপারে অবহিত করব।
ব্র্যাক ব্যাংকের যেকোন সহায়তার জন্য আমাদের ২৪ ঘন্টা কল সেন্টার এ কল করুন: ১৬২২১ অথবা ই-মেইল করুন: [email protected]

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 সেপ্টেম্বর 2014 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,506 পয়েন্ট)
1 উত্তর
21 সেপ্টেম্বর 2014 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,506 পয়েন্ট)
1 উত্তর
21 সেপ্টেম্বর 2014 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,506 পয়েন্ট)
1 উত্তর
21 সেপ্টেম্বর 2014 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,506 পয়েন্ট)

160,277 টি প্রশ্ন

210,218 টি উত্তর

41,305 টি মন্তব্য

67,303 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...