মাসিক শেষ হওয়ার ৪ দিন পর মিলন করলে সন্তান ধারনের সম্ভাবনা কতটুকু?

3,431 জন দেখেছেন
11 জুন 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন eamin (9 পয়েন্ট)

৩ তারিখ মাসিক শুরু হওয়ার পর ১২ তারিখ মিলন করলে বাচ্চা হবে কি? মাসিক সাধারনত ২৮ দিন পর পর হয়। ৫ দিন স্থায়ী হয়।

প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
11 জুন 2016 উত্তর প্রদান করেছেন Yakub ali (20,651 পয়েন্ট)

গর্ভধারণের বিষয়টি আসলে একটি হিসেবের সাথে জড়িত। বৈজ্ঞানিক ব্যাখ্যায় বলা যায় পিরিয়ড বা মাসিকের দিন থেকে ৭ দিন পর্যন্ত গর্ভধারণের সম্ভাবনা থাকে না। আবার অষ্টম দিন থেকে ১৭ দিন পর্যন্ত গর্ভধারণের মোক্ষম সময়। ১৮ তম দিন থেকে পিরিয়ড হওয়া পর্যন্ত নিরাপদ সময়। অর্থাৎ পিরিয়ডের ৭ দিন আগে ও পরের সময় নিরাপদ। এ সময়ে গর্ভধারণ হয় না। মাঝামাঝি দিনগুলোতে গর্ভধারণের সম্ভাবনা অনেক বেশি থাকে। তাই আপনার বিষয় টি

প্রবল বলা যায়।


ইয়াকুব আলী নিঃস্বার্থভাবে মানুষের কল্যাণে কাজ করার দৃঢ় ইচ্ছা বাস্তবায়িত করার পাথেয় হিসেবে বেছে নিয়েছেন বিস্ময়কে। চিকিৎসাবিদ্যায় নিজের অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে সমাধান করে চলেছেন মানুষের নানাবিধ সমস্যার। সাধারণ মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে আজীবন বিষ্ময়ে থেকে মানুষের উপকার করার সংকল্প নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
11 জুন মন্তব্য করা হয়েছে করেছেন Masud Sheikh1992 (4 পয়েন্ট)

মাসিকের দিন থেকে ৭ দিনের হিসেব টা কিভাবে? যেদিন মাসিক শুরু হবে সেই থেকে ৭ দিন? নাকি যেদিন শেষ হবে সেদিন থেকে ৭ দিন? ৮ম দিন বলতে কি বুঝানো হয়েছে?

0 পছন্দ 0 জনের অপছন্দ
12 জুন 2016 উত্তর প্রদান করেছেন কে এল জে (25 পয়েন্ট)
মাসিকের সময়ে শারীরিক মিলন করলে গর্ভধারনের সম্ভাবনা থাকে না, তবে এই সময়ে শারীরিক মিলন থেকে বিরত থাকাই ভালো। বৈজ্ঞানিক ভিত্তিতে জানা যায় মাসিক হওয়ার ৭ দিন আগে ও পরের সময়ে শারীরিক মিলন করলে গর্ভ ধারণের সম্ভাবনা কম থাকে এবং এর মাঝামাঝি সময়গুলোতে গর্ভ ধারণের সমূহ সম্ভাবনা থাকে।আপনার বাচ্চা হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

175,798 টি প্রশ্ন

227,503 টি উত্তর

49,128 টি মন্তব্য

76,187 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...