[আগের প্রশ্ন সম্পর্কিত] আমার শরির আসলে খুব কাচা মানে, কাটা ক্ষত শুকাতে অনেক বেশি সময় লাগে। ১৩-০৬-১৬ তারিখ এক্সিডেন্টের ঘা এখনো সারেনি। Cefuroxime 500+ Flucox 500 খাচ্ছি। ডাক্তার কোন মলম লেখেননি। আমার প্রশ্ন হলো এ ওষুধগুলোর পাশাপাশি যদি Bactrocin (ব্যাকট্রসিন) মলম ব্যাবহার করি তা ঠিক হবে কিনা? বা অন্য কোন ওষুধ আছে কিনা? আন্তরিক জবাব চাই প্লীজ … আমি একজন ছাত্র। মোটামুটি গরিব বলা যায় এই ৬দিনে চিকিৎসায় আমার ৩৩০০ টাকারও বেশি খরচ গেছে। সারাদিন বাসায় পড়ে থাকতে হচ্ছে। আমার টিউশনি চলে যাওয়ার অবস্থা। দয়া করে কেউ কার্যকরী কোন পরামর্শ দিন যাতে তাড়াতাড়ি সুস্থ হই। ধন্যবাদ।?

19 জুন 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন zihadul islam (0 পয়েন্ট)
[আগের প্রশ্ন সম্পর্কিত] আমার শরির আসলে খুব কাচা মানে, কাটা ক্ষত শুকাতে অনেক বেশি সময় লাগে। ১৩-০৬-১৬ তারিখ এক্সিডেন্টের ঘা এখনো সারেনি। Cefuroxime 500+ Flucox 500 খাচ্ছি। ডাক্তার কোন মলম লেখেননি। আমার প্রশ্ন হলো এ ওষুধগুলোর পাশাপাশি যদি Bactrocin (ব্যাকট্রসিন) মলম ব্যাবহার করি তা ঠিক হবে কিনা? বা অন্য কোন ওষুধ আছে কিনা? আন্তরিক জবাব চাই প্লীজ … আমি একজন ছাত্র। মোটামুটি গরিব বলা যায় এই ৬দিনে চিকিৎসায় আমার ৩৩০০ টাকারও বেশি খরচ গেছে। সারাদিন বাসায় পড়ে থাকতে হচ্ছে। আমার টিউশনি চলে যাওয়ার অবস্থা। দয়া করে কেউ কার্যকরী কোন পরামর্শ দিন যাতে তাড়াতাড়ি সুস্থ হই। ধন্যবাদ।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
19 জুন 2016 উত্তর প্রদান করেছেন Yakub ali (20,651 পয়েন্ট)

আপনার শরিরের ক্ষত প্রতিরোধ ক্ষমতা

কম, bactrocin ইনফেকশন  সারায়।

তবে আপনাকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ঔষধ

দিয়েছে তাই অন্য ঔষধের প্রয়োজন নেই।

আপনি বেশি করে লেবু বা ভিটামিন সি

খেতে থাকুন, এতে ক্ষত তাড়াতাড়ি

শুকিয়ে যাবে।

মলম টি কম পরিমাণে ব্যবহার করতে

পারেন।


ইয়াকুব আলী নিঃস্বার্থভাবে মানুষের কল্যাণে কাজ করার দৃঢ় ইচ্ছা বাস্তবায়িত করার পাথেয় হিসেবে বেছে নিয়েছেন বিস্ময়কে। চিকিৎসাবিদ্যায় নিজের অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে সমাধান করে চলেছেন মানুষের নানাবিধ সমস্যার। সাধারণ মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে আজীবন বিষ্ময়ে থেকে মানুষের উপকার করার সংকল্প নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

175,581 টি প্রশ্ন

227,261 টি উত্তর

48,977 টি মন্তব্য

76,040 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...