বিশ্বকাপে খেলে কারা কত টাকা পাচ্ছেন?

14,777 জন দেখেছেন
12 মার্চ 2013 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,501 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
12 মার্চ 2013 উত্তর প্রদান করেছেন আরিফুল (6,501 পয়েন্ট)

#9 চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপসহ গুরুত্বপূর্ন টুর্নামেন্টের প্রাইজমানির পরিমাণ বাড়িয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী আট বছর এই হারেই পুরস্কারের অর্থ দেওয়া হবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরস্কারের অর্থের পরিমাণ প্রায় ৩৩ শতাংশ বেড়েছে!  মোট প্রাইজমানির পরিমাণ ১০ মিলিয়ন ডলার।

এর মধ্যে চ্যাম্পিয়ন দল পাবে ৩৫ লাখ মার্কিন ডলার।  বাংলাদেশি টাকায় এর পরিমাণ ২৭ কোটি ৪৬ লাখ । আর রানার্স-আপ দল পাবে ১৫ লাখ ডলার, বাংলাদেশি টাকায় ১১ কোটি ৭৬ লাখ।

এ ছাড়া  টুর্নামেন্টে অংশ নেওয়া ১৬টি দলই অংশগ্রহণের জন্য বোনাস হিসেবে পাবে তিন লাখ ডলার করে। টাকায় যার পরিমাণ দাঁড়ায় দুই কোটি ৩৫ লাখ।

সুপার টেনের প্রতিটি ম্যাচের জয়ী দল পাবে ৫০ হাজার ডলার। সুপার টেনের পর্ব পেরিয়ে সেমিফাইনালে  হেরে যাওয়া দুই দল পাবে ৭ লাখ ৫০ হাজার ডলার করে। টাকায় প্রায় ৫ কোটি ৮৮ লাখ।

প্রাইজমানি কে পায়?

এই প্রাইজমানির কোনো অংশই খেলোয়াড়রা পান না। এই অর্থের পুরোটাই চলে যায় সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডের কাছে। তবে নির্দিষ্ট লক্ষ্য অর্জন করতে পারলে বোর্ড যদি বোনাসের ঘোষণা দেয়, সেক্ষেত্রে খেলোয়াড়রা তাদের বেতনের সঙ্গে ওই বোনাস পান। ভারতীয় ক্রিকেট বোর্ড যেমন অঙ্গীকার করেছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে খেলোয়াড়দের ৪০০ শতাংশ বোনাস দেওয়া হবে।

তবে ব্যক্তিগত অর্জনের জন্য পুরস্কার হিসেবে দেওয়া অর্থ খেলোয়াড়রা পান। যেমন- ম্যান অব দ্য ম্যাচ, প্লেয়ার অব অব দ্য টুর্নামেন্ট।


মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 মার্চ 2014 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন বিপুল রায় (12,811 পয়েন্ট)

168,094 টি প্রশ্ন

218,873 টি উত্তর

45,193 টি মন্তব্য

71,402 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...