ফেসবুকে বন্ধুত্ব গ্রহণ করেনি এমন তালিকা দেখার উপায়?

656 জন দেখেছেন
12 মার্চ 2013 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,490 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
12 মার্চ 2013 উত্তর প্রদান করেছেন আরিফুল (6,490 পয়েন্ট)
16 জানুয়ারি 2014 পূনঃপ্রদর্শিত করেছেন bissoy

#9 বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। ইন্টারনেট ব্যবহার করেন অথচ ফেসবুকে অ্যাকাউন্ট নেই, এমন মানুষের সংখ্যা কম।
 
মানুষের দৈনন্দিন কর্মকাণ্ডের একটি গুরুত্বপূর্ণ অংশে পরিণত হয়েছে ফেসবুক। বলা যায় বর্তমান সময়ে আমাদের জীবনের অনেকটা জুড়েই রয়েছে ফেসবুকের প্রভাব। হাসি-কান্না, সুখের স্মৃতি অনেক কিছুই ফেসবুক কেন্দ্রিক হয়ে উঠেছে।
 
ব্যবহারকারীদের সুবিধার্তে জনপ্রিয় এই সাইটটিতে রয়েছে নানা ধরনের সুবিধা। এর মধ্যে সব সুবিধা হয়তো আমরা সবাই জানি না আবার জানলেও হয়তো ব্যবহার করি না। তেমনই একটি সুবিধা হচ্ছে, ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করেনি, এমন তালিকা দেখা।
 
ফেসবুকে পরিচিত অপরিচিত অনেককেই আমরা নিয়মিত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে থাকি। আর সবাই যে ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করে, এমনটা কিন্তু নয়।
 
সুতরাং ফেসবুকে কে কে আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করেনি, তার পুরো তালিকা কিন্তু খুব সহজেই চাইলে আপনি দেখে নিতে পারেন।
 
 

ফেসবুকে লগইন-করে হোমপেজে থাকা ‘Friends’ আইকনটিতে ক্লিক করুন।
 
 
ড্রপডাউন লিস্টের নীচে থাকা ‘See All’ অপশনটিতে ক্লিক করুন। তাহলে নতুন একটি পেজ খুলবে।
 
 

এবার ‘Respond to Your Friend Requests’ লেখাটির নীচে থাকা ‘View Sent Requests’ অপশনটিতে ক্লিক করুন।
 
 


এবার ‘Friend Requests Sent’ থেকে আপনি দেখে নিতে পারবেন, ফেসবুকে এখন পর্যন্ত কে কে আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করেনি, তার পুরো তালিকা। এ তালিকা থেকে চাইলে আপনি পাঠানো ফ্রেন্ড রিকোয়েস্টটি বাতিল করে দিতে পারবেন।


মোঃ আরিফুল ইসালাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

153,710 টি প্রশ্ন

201,914 টি উত্তর

38,427 টি মন্তব্য

62,467 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...