২.৫ডি কার্ভড গ্লাস ডিজাইনের স্মার্টফোন আনল ওয়ালটন?

14 মার্চ 2013 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,501 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
14 মার্চ 2013 উত্তর প্রদান করেছেন আরিফুল (6,501 পয়েন্ট)

 #9 নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন এবার বাজারে নিয়ে এসেছে আকর্ষণীয় ডিজাইনের নতুন স্মার্টফোন ‘প্রিমো আরএম২ মিনি’।
 
ওয়ালটনের এই স্মার্টফোনটির ডিসপ্লেতে প্রথমবারের মতো ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাস ডিজাইন ব্যবহার করা হয়েছে। ফলে স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষিত থাকবে। ৫ ইঞ্চি স্ক্রিনের এই স্মার্টফোনটির ডিসপ্লে আইপিএস প্রযুক্তির ও অন-সেল এইচডি রেজ্যুলেশনের। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।
 
এছাড়া যারা দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সুবিধার স্মার্টফোনের জন্য মুখাপেক্ষী হয়ে রয়েছেন, তাদের জন্য বিশেষ কিছু ওয়ালটনের নতুন এই ‘প্রিমো আরএম২ মিনি’ স্মার্টফোনটি। সহজলভ্য দামের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিতে রয়েছে ৪০০০এমএএইচ সক্ষমতার শক্তিশালী লিথিয়াম পলিমার ব্যাটারি।
 
অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটি ডুয়াল সিম, ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার। এবং এর উভয় সিম স্লটেই থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে।
 
 
প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০, মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।
 
‘প্রিমো আরএম২ মিনি’ স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরা। যার অ্যাপাচার সাইজ এফ২.২। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ টাইমার, টাচ ফোকাস ও টাচ শট। এর রিয়ার ক্যামেরার সাহায্যে বিভিন্ন আকর্ষণীয় উপায়ে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, স্মার্ট সিন্স এবং ফিল্টার্স মোড।
 
ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে বিসিআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির ক্ষেত্রে ফেস বিউটি ও ফিল্টার্স মোডেও সেলফি তোলা যাবে। ডিজিটাল জুম, ফেস ডিকেশন, সেল্ফ টাইমার, টাচ শট ফিচার সুবিধা রয়েছে ফ্রন্ট ক্যামেরায়।
 
রিয়ার ও ফ্রন্ট উভয় ক্যামেরায় বিএসআই সেন্সর থাকায় কনট্রাস্ট রেশিও অনেক বেশি। ফলে স্বল্প আলোর পরিবেশেও তোলা যাবে উজ্জ্বল ছবি। এছাড়া রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০) ভিডিও ধারণ এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি (৭২০ বাই ১০৮০) ভিডিও ধারণ ধরা যাবে।
 
গান শোনা ও মুভি দেখায় রয়েছে ডিটিএস সাউন্ড সিস্টেম। ফলে অনেক বেশি জীবন্ত ও পরিস্কার শব্দানুভূতি পাওয়া যাবে।
 
 
কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি পোর্ট যা ওটিজি সমর্থন করে, হট নক, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ।
 
স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), গ্রাভিটি। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন।
 
অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক (১০৮০পি) সুবিধা, জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধা সহ এফএম রেডিও, ডাবল টেপ টু ওয়াক অ্যান্ড স্লিপ (স্ক্রিনে দুবার টোকা দিয়ে স্ক্রিন অন/অফ করা), অ্যান্টি-থেফট প্রযুক্তি (এসএমএসের মাধ্যমে ফোন লক ও ডাটা মুছে ফেলার সুবিধা) প্রভৃতি ফিচার। ব্যাটারির চার্জ সাশ্রয়ে পাওয়ার সেভিং মোড ছাড়াও রয়েছে এক্সট্রিম পাওয়ার সেভিং মোড।
 
এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ‘প্রিমো আরএম২ মিনি’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ১০ হাজার ৯৯০ টাকায়। গোল্ডেন, পিওর হোয়াইট ও রয়েল ব্লু- এই তিনটি রঙে ‘প্রিমো আরএম২ মিনি’ স্মার্টফোনটি পাওয়া যাবে। আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে।


মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 ডিসেম্বর 2015 "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Motaher Hossain (273 পয়েন্ট)

171,540 টি প্রশ্ন

222,331 টি উত্তর

46,722 টি মন্তব্য

73,420 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...